ইসলামপুর ইউনিয়ন পরিষদের মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত ॥ - Bangla News 24 Online

BANGLA NEWS 24 ONLINE বাংলা নিউজ ২৪ অনলাইন। Bangla Newspaper বাংলা নিউজ পেপার - BD News 24, BD News Today and Banlga News Today ||

Breaking

Home Top Ad

Sunday, May 24, 2020

ইসলামপুর ইউনিয়ন পরিষদের মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত ॥

করোনা দূর্যোগে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়ন পরিষদের মাধ্যমে মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে।

ফারুক হোসেন, বালিয়াকান্দি প্রতিনিধি ॥ করোনা দূর্যোগে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়ন পরিষদের মাধ্যমে মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে।
ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আবুল হোসেন খান জানিয়েছেন, রবিবার পরিষদে নয় শত সুবিধাভোগীর মধ্যে ১০ কেজি চাউল ও নগদ ৫০ টাকা দেয়া হয়। শনিবার ৪৫ টি পরিবারের মধ্যে জনপ্রতি চার শত গ্রাম দুধ, চার শত গ্রাম ব্রাউন চিনি, পাঁচশত গ্রাম মশুরির ডাউল দেয়া হয়।

সম্প্রতি উপজেলা পরিষদের সহায়তায় ৩৬ টি পরিবারের মধ্যে জনপ্রতি আট কেজি চাউল, দুই প্যাকেট সেমাই, এক কেজি চিনি, এক কেজি ডাউল, দুইশত গ্রাম দুধ, একটি সাবান, এক লিটার তেল বিতরণ করা হয়। ইসলামি ফাউন্ডেশন বাংলাদেশের সহায়তায় ২৪ জন ইমামের মধ্যে মাথাপিছু ৩০ কেজি করে চাউল বিতরণ করা হয়।

ইতোপূর্বে আট ধাপে ১৫ শত ৯৪ জনকে ত্রাণ দেয়া হয়। ভিজিডি প্রোগ্রামের আওতায় দুইশত ৮৪ টি পরিবারকে প্রতিমাসে দেয়া হচ্ছে ৩০ কেজি করে চাউল। ১১ শত ৫৮ টি পরিবার পাচ্ছেন ১০ টাকা দরে ৩০ কেজি করে চাউল। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ১২ শত ৭৫ টি পরিবারকে দেয়া হচ্ছে নগদ ২৫ শত টাকা। এছাড়া ৯০ টি পরিবারের মধ্যে তিন ধাপে বিতরণ করা হয়েছে জনপ্রতি চারশত গ্রাম দুধ, চার শত গ্রাম চিনি, চার শত গ্রাম সুজি ও পাঁচ শত গ্রাম মশুরির ডাউল।

তিনি আরও উল্লেখ করেন, আমাদের মাননীয় জাতীয় সংসদ সদস্য রাজবাড়ী-২ জননেতা জনাব জিল্লুল হাকিম মহোদয় তার ব্যক্তিগত তহবিল হতে তিনশত পরিবারকে জনপ্রতি ১০ কেজি চাউল, দুই কেজি আলু, এক লিটার তেল, দুইটি সাবান দেন- সেগুলো বিতরণ করা হয়েছে।

No comments:

Post a Comment