কালীগঞ্জে ক্ষুদ্র নৃগোষ্ঠির পরিবারের শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি, শিক্ষা ও স্বাস্থ্য উপকরনসহ বিভিন্ন সামগ্রী বিতরন - Bangla News 24 Online

BANGLA NEWS 24 ONLINE বাংলা নিউজ ২৪ অনলাইন। Bangla Newspaper বাংলা নিউজ পেপার - BD News 24, BD News Today and Banlga News Today ||

Breaking

Home Top Ad

Monday, June 1, 2020

কালীগঞ্জে ক্ষুদ্র নৃগোষ্ঠির পরিবারের শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি, শিক্ষা ও স্বাস্থ্য উপকরনসহ বিভিন্ন সামগ্রী বিতরন

মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলে ক্ষুদ্র নৃ গোষ্ঠির জীবনমান উন্নয়নে গৃহীত ২০১৯-২০ অর্থ বছরে বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতিত) শীর্ষক কর্মসূচীর আওতায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি,শিক্ষা উপকরন, স্বাস্থ্য উপকরন,বাইসাইকেল, ক্ষুদ্র নৃ-গোষ্ঠিদের মাঝে বসতঘর হস্তান্তর,ক্রীড়া ও সাংস্কৃতিক সামগ্রী বিতরন করা হয়েছে।

বসির আহাম্মেদ, ঝিনাইদহ প্রতিনিধিঃ মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলে ক্ষুদ্র নৃ গোষ্ঠির জীবনমান উন্নয়নে গৃহীত ২০১৯-২০ অর্থ বছরে বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতিত) শীর্ষক কর্মসূচীর আওতায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি,শিক্ষা উপকরন, স্বাস্থ্য উপকরন,বাইসাইকেল, ক্ষুদ্র নৃ-গোষ্ঠিদের মাঝে বসতঘর হস্তান্তর,ক্রীড়া ও সাংস্কৃতিক সামগ্রী বিতরন করা হয়েছে। উপজেলা চত্বরে অডিটোরিয়ামে সোমবার সকাল ১০টায় কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ ৪ আসনের জাতীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহার সভাপতিত্বে বিশেষ  অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু,সহ উপজেলা প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা আব্দুল্লাহ আল মাসুম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার।

অনুষ্ঠানে কালীগঞ্জের সততা আদিবাসী সমাজ কল্যাণ সংস্থা ও বারবাজার আদিবাসী সমবায়  সমিতির পরিবারের সদস্যদের প্রাথমিক পর্যায়ের  ১০৫ জন শিক্ষার্থীকে মাসিক ২০০ টাকা হারে জনপ্রতি ১০০০ টাকা, মাধ্যমিক পর্যায়ে ৭৯ জন শিক্ষার্থীকে মাসিক ৫০০টাকা হারে জনপ্রতি ১৫০০ টাকা,  উচ্চ মাধ্যমিক পর্যায়ে ১৩জন শিক্ষার্থীকে ৮০০ টাকা হারে জনপ্রতি২৪০০ টাকা এবং স্নাতক পর্যায়ে ১৫ জনকে ১৫০০ টাকা হারে ৩০০০ হাজার টাকা করে প্রদান করা হয়। এছাড়াও প্রাথমিক পর্যায়ের ১০০ জন শিক্ষার্থীকে পেনসিল বক্স ৩০০টি, ওয়াটার পট ৩০০ টি, গ্লোব ৩০০টি, মাধ্যমিক পর্যায়ে ১০০ জন শিক্ষার্থীকে ১টি রেইন কোর্ট, খাতা,কলম স্ট্যাপলার পিনবস,হাইলাইটার, উচ্চ মাধ্যমিক পর্যায়ে ১০০ জনের লিকুইট হ্যান্ড ২টি করে ২০০টি, ৩০টি ব াইসাইকেল এবং দুইটি সমিতির সদস্যদের ক্রীড়া সামগ্রী সেট, হারমনিয়াম ২টি, ২ সেট ডুগি তবলা এবং ক্ষুদ্র নৃগোষ্ঠির গৃহহীদের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়।

No comments:

Post a Comment