আইনজীবি সনদের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর শিক্ষানবিশদের স্মারকলিপি প্রদান - Bangla News 24 Online

BANGLA NEWS 24 ONLINE বাংলা নিউজ ২৪ অনলাইন। Bangla Newspaper বাংলা নিউজ পেপার - BD News 24, BD News Today and Banlga News Today ||

Breaking

Home Top Ad

Sunday, June 14, 2020

আইনজীবি সনদের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর শিক্ষানবিশদের স্মারকলিপি প্রদান

বাংলাদেশ বার কাউন্সিলের এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ সব শিক্ষানবিশদের আইনজীবি হিসেবে তালিকাভুক্তির দাবিতে মানববন্ধন ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোখলেসুর রহমান এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে পাবনার শিক্ষানবিশ আইনজীবিরা।
রবিবার বেলা ১১টায় পাবনা জেলা প্রশাসকের 

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি: বাংলাদেশ বার কাউন্সিলের এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ সব শিক্ষানবিশদের আইনজীবি হিসেবে তালিকাভুক্তির দাবিতে মানববন্ধন ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোখলেসুর রহমান এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে পাবনার শিক্ষানবিশ আইনজীবিরা।

রবিবার বেলা ১১টায় পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শিক্ষানবিশ আইনজীবীরা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।
দীর্ঘসময় পরীক্ষার জট এবং বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে লিখিত পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে তা সম্পূর্ণ ভাবে অনিশ্চিত হয়ে পড়ায় ২০১৭ সালের লিখিত ও ভাইভা পরীক্ষায় অকৃতকার্য এবং ২০২০ সালের এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষানবিশ আইনজীবিদের লিখিত ও ভাইভা মওকুফ করে সরাসরি গেজেট দিয়ে সনদের দাবিতে এই স্মারকলিপি জমা দেন।
মানববন্ধনে বক্তব্য দেন, পাবনা শিক্ষানবিশ আইনজীবি ফাহাদ বিন জিয়া সজিব, রাশেদ মৃধা, লুৎফর বারি শুভ, হাবিবুর রহমান হাবিল, মীর ফজলুল করিম বাচ্চু প্রমুখ।
এ সময় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মানবিক দৃষ্টিকোণ থেকে বিশেষ বিবেচনায় বাংলাদেশ বার কাউন্সিলের এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষানবিশদের আইনজীবী হিসেবে তালিকা ভুক্তির জোর দাবি জানান।

এসময় শিক্ষানবিশ আইনজীবি ফাহাদ বিন জিয়া সজিব বলেন, ‘২০১৭ সালের আপিল বিভাগের রায়ে প্রতিবছর এনরোলমেন্ট প্রসেস সম্পন্ন করার জন্য নির্দেশনা থাকলেও প্রায় চার বছর হয়ে গেলো এই নির্দেশনা কার্যকর করা হয়নি। গত ২৮ ফেব্রুয়ারি এনরোলমেন্ট পরীক্ষার প্রথম ধাপ প্রিলিমিনারি পরীক্ষা সম্পন্ন হলেও বর্তমান ভয়াবহ করোনা পরিস্থিতির কারনে অনির্দিষ্ট কালের জন্য লিখিত পরীক্ষা স্থগিত রয়েছে।’

দীর্ঘদিন ধরে শিক্ষানবিশ আইনজীবি হিসেবে কাজ করে আসা শিক্ষানবিশ মীর ফজলুল করিম বাচ্চু বলেন, ‘প্রায় তিন বছর এনরোলমেন্ট পরীক্ষা হয়নি। তাই উচ্চ আদালতের রায়ের প্রতি শ্রদ্ধা রেখে এবং বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনা করে আমরা ২০১৭ ও ২০২০ সালের প্রিলিমিনারিতে উত্তীর্ণদের লিখিত পরীক্ষা ছাড়াই সনদ দেয়ার দাবি জানাচ্ছি।’
লুৎফর বারি শুভ বলেন, মুক্তিযুদ্ধ পরবর্তীকালে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির সংকটকালে দীর্ঘকাল আইন পেশার সাথে সম্পৃক্তদের আইনজীবি হিসেবে তালিকাভুক্তির নির্দেশ দেন। জাতিরজনক বঙ্গবন্ধুর কন্যা মমতাময়ী, দুরদর্শী ও বিচক্ষণ প্রধানমন্ত্রী হিসেবে আমাদের করোনা মহামারির এই সংকটকালে মানবিক বিবেচনায় আইনজীবি হিসেবে অতি দ্রুত তালিকাভুক্তির আদেশ দেবার আশা ব্যক্ত করছি।

মানববন্ধন শেষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোখলেসুর রহমান এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষানবিশ আইনজীবিরা।
এসময় শিক্ষানবিশ আইনজীবি ইমরান হোসেন, হেলাল উদ্দিন, হাফিজুর, রিজভী, সাগর, এনামুল, রতন, আশরাফ, বাবু, আজমত, মহরম, সাজ্জাদ, ফিরোজ, আমিন, মোক্তার মাসুদসহ অন্যান্য শিক্ষানবিশ আইনজীবী উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment