মধুখালীতে মৎস্য ও পশু উপকরণ বিতরন - Bangla News 24 Online

BANGLA NEWS 24 ONLINE বাংলা নিউজ ২৪ অনলাইন। Bangla Newspaper বাংলা নিউজ পেপার - BD News 24, BD News Today and Banlga News Today ||

Breaking

Home Top Ad

Friday, June 5, 2020

মধুখালীতে মৎস্য ও পশু উপকরণ বিতরন

নিরাপদ মাছে ভরবো দেশ - মুজিব বর্ষে বাংলাদেশ  প্রতিপাদ্যকে সামনে নিয়ে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার দপ্তরের আয়োজনে  ফরিদপুরের মধুখালীতে ন্যাশনাল এগ্রিকালচারাল  টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট( এনএপিপি-২) মৎস্য অধিদপ্তরের অঙ্গ  এর আওতায় ২০১৯-২০ অর্থবছরের  উন্নত প্রযুক্তির প্রদর্শনী  পুকুরে উপকরণ ও মাছের পোনা ও খাবার  বিতরণ করা হয়েছে ।


শাহজাহান হেলাল, ফরিদপুর জেলা প্রতিনিধি  ৪ জুন বৃহস্পতিবারঃ  নিরাপদ মাছে ভরবো দেশ - মুজিব বর্ষে বাংলাদেশ  প্রতিপাদ্যকে সামনে নিয়ে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার দপ্তরের আয়োজনে  ফরিদপুরের মধুখালীতে ন্যাশনাল এগ্রিকালচারাল  টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট( এনএপিপি-২) মৎস্য অধিদপ্তরের অঙ্গ  এর আওতায় ২০১৯-২০ অর্থবছরের  উন্নত প্রযুক্তির প্রদর্শনী  পুকুরে উপকরণ ও মাছের পোনা ও খাবার  বিতরণ করা হয়েছে ।

আজ ৪ জুন  বৃহস্পতিবার দুপুরে  উপজেলা পরিষদ চত্বরে মৎস্য উপকরণ বিতরণ উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মির্জা মনিরুজ্জামান বাচ্চু।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোস্তফা মনোয়ার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মাদ মুরাদুজ্জামান মুরাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান  মহিলা মোরশেদা আক্তার মিনা,উপজেলা সিনিয়র  মৎস্য কর্মকর্তা মোছা.শিরিন শারমিন খানসহ প্রমুখ । উপজেলার ৯টি ইউনিয়নের ১৮টি সমিতির মৎস্য চাষীদের মধ্যে প্রতিটির সমিতির ২শ কেজী মাছের খাবার এবং ৪০ কেজী করে মাছের পোনা বিতরণ করা হয়েছে ।

অপরদিকে  দুপুর দেড়টায় উপজেলা প্রাণীসম্পাদ দপ্তর চত্বরে  ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট( এনএপিপি-২) প্রোগ্রামের  আওতায়  এনএপিপি-২ প্রাণীসসম্পাদ  অধিদপ্তরের আয়োজনের  গরু  হৃষ্টপুষ্টকরণ প্রদর্শনী ,গাভী  পালণ প্রদর্শণী ও ছাগল পালণ প্রদর্শণী খামারীদের মাঝে পশু খাদ্যসহ বিভিন্ন উপকরণ বিতরন করা হয়েছে । উপজেলার ১১টি ইউনিয়নের  ৩৩টি প্রদর্শনীর সমিতির গাভী পালনে  প্রতিটি ২৪০কেজী , গরু পালনে ১১৫ কেজী এবং ছাগল পলনে প্রতিটি ৮০কেজী করে পশু খাদ্য সহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে।

 এ সময় উপস্থিত ছিলেন জেলা   প্রাণীসম্পাদ কর্মকর্তা ডাঃ নুরুল্লাহ মোহাম্মাদ  আহসান,উপজেলা চেয়ারম্যন মির্জা মনিরুজ্জামান বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোস্তফা মোনয়ার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মাদ মুরাদুজ্জামান মুরাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান  মহিলা মোরশেদা আক্তার মিনা,উপজেলা প্রাণীসম্পাদ কর্মকর্তা ডা.পৃথ্বীজ কুমার দাস, উপজেলা প্রাণীসম্পাদ  সম্প্রসারন কর্মকর্তা ডা.মো. আশরাফুল ইসলামসহ খামারীগন।

No comments:

Post a Comment