ফরিদপুরের মধুখালীতে সহকারী প্রধান শিক্ষক নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে - Bangla News 24 Online

BANGLA NEWS 24 ONLINE বাংলা নিউজ ২৪ অনলাইন। Bangla Newspaper বাংলা নিউজ পেপার - BD News 24, BD News Today and Banlga News Today ||

Breaking

Home Top Ad

Friday, July 10, 2020

ফরিদপুরের মধুখালীতে সহকারী প্রধান শিক্ষক নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে

ফরিদপুর জেলার মধুখালী উপজেলার বামুন্দি বালিয়াকান্দি। মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে ঘুষ ও দুর্নীতির মহোৎসব চলছে।

ফরিদপুর প্রতিনিধি।ফরিদপুর জেলার মধুখালী উপজেলার বামুন্দি বালিয়াকান্দি। মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে ঘুষ ও দুর্নীতির মহোৎসব চলছে।মধুখালী উপজেলার বামুন্দি বালিয়াকান্দি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক নিয়োগে ব্যাপক অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও।লিখিত অভিযোগ করেন সাবেক সভাপতি হাজী আব্দুল হাকিম মোল্লা। মোটা অঙ্কের টাকার বিনিময়ে ও ক্ষমতাশীন দলের এক নেতার পেশী শক্তির ভয়ে। ১২ জন শিক্ষকের মধ্যে ১ জনকে নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহণ করার চেষ্টা করেন।বামুন্দি বালিয়াকান্দি গ্রামের একাধিক বেক্তি জানান। উক্ত বিদ্যালয়ের নির্বাচন।

হওয়ার পর থেকেই না, না, অনিয়ম অভিযোগের মদ্দ্যে দিয়ে চলছে বিদ্যালয় টি।সম্প্রতিক বিদ্যালয়ের একজন আইয়া নিয়োগ দেওয়ার কথা থাকলেও। দেখাজায় বর্তমান সভাপতি। আবু জাফর মোল্লার।আপন ছোট্ট ভাইয়ের স্ত্রীকে আইয়া পদে গোপনভাবে।নিয়োগ দেওয়ার আহমরি চেষ্টা করেন। সভাপতি আবু জাফর মোল্লা।ও তারি চাচা তো ভাই বাচ্চু মোল্লা। বিদ্যালয়ের  সহকারী শিক্ষক থাকলেও। সহকারী প্রধান শিক্ষক হওয়ার জন্য। মোটা অংকের টাকার বিনিময়ে শুরু করেন করেন বিভিন্ন মহলে দৌরঝাপ।তবে বহুল আলোচিত পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি না দিয়ে।গোপনভাবে একটি পত্রিকায় আবশ্যক লিখে চালিয়ে যেতে থাকে তাদের।গোপন নিয়োগ বাণিজ্য।

এবিষয়ে সভাপতি আবু জাফর মোল্লার কাছে জানতে চাইলে তার ব্যবহারকৃত মুঠো ফোনে বার বার ফোন করলেও তাকে পাওয়া যায়নি।বামুন্দি বালিয়াকান্দি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের।একাধিক  অভিভাবকবৃন্দ।সাংবাদিকদের কে জানান।সহকারী শিক্ষক বাচ্চু মোল্লার আচার ব্যবহার। চালচলন। কথাবার্তা পাঠ্যদান কলাকৌশল।সবই অসামাজিক।এমন অযোগ্য ব্যক্তি যদি। সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগপ্রাপ্ত হয়।থাহলে স্কুলের লেখাপড়ার পরিবেশ নষ্ট হবে।তবে আশপাশের এলাকা সহ সচেতন মহলের দাবি অভিমত নিরপেক্ষভাবে। ইন্টারভিউয়ের মধ্যামে যোগ্য ও মেধাবী শিক্ষক নিয়োগপ্রাপ্ত হলে। স্কুলের লেখাপড়ার গুণগত মান ভালো হবে। এবিষয়ে মধুখালী শিক্ষা অফিসার পারভিস সুলতানার কাছে জানতে চাইলে তিনি বলেন। লিখিত অভিযোগ পেয়েছি সত্যতা নিসচিত করার জন্য আমি তদন্ত করেছি। সব থেকে বড় কথা। নিয়োগ বিজ্ঞপ্তির বিষয় এরা গোপনভাবে বহুল আলোচিত পত্রিকায় না দিয়ে গোপনভাবে নিয়োগ দিয়েছে।মধুখালী উপজেলা নির্বাহী অফিসারের নিকট এঘটনায় একটি লিখিত অভিযোগ করেছেন।এর আগেও বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকার। ও নাইট গার্ড এর বেতন আটকিয়ে রাখেন সভাপতি আবু জাফর মোল্লা

No comments:

Post a Comment