প্রবীন রাজনীতিবিদ সাংবাদিক ও কলামিষ্ট ফকির আবদুর রাজ্জাক গুরুতর অসুস্থ - Bangla News 24 Online

BANGLA NEWS 24 ONLINE বাংলা নিউজ ২৪ অনলাইন। Bangla Newspaper বাংলা নিউজ পেপার - BD News 24, BD News Today and Banlga News Today ||

Breaking

Home Top Ad

Sunday, July 5, 2020

প্রবীন রাজনীতিবিদ সাংবাদিক ও কলামিষ্ট ফকির আবদুর রাজ্জাক গুরুতর অসুস্থ

প্রবীন রাজনীতিবিদ, সাংবাদিক ও কলামিষ্ট ফকির আবদুর রাজ্জাক গুরুত্বর অসুস্থ হয়ে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের দক্ষিনবাড়ী গ্রামের বাড়ীতে রয়েছেন।



স্টাফ রিপোর্টার ॥ প্রবীন রাজনীতিবিদ, সাংবাদিক ও কলামিষ্ট ফকির আবদুর রাজ্জাক গুরুত্বর অসুস্থ হয়ে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের দক্ষিনবাড়ী গ্রামের বাড়ীতে রয়েছেন।


ষ্টক করার কারনে তিনি ভালো করে কথা বলতে পারেন না।
জানাগেছে, ফকির আবদুর রাজ্জাক দেশের বিশিষ্ট প্রবীন সাংবাদিক, কলামিষ্ট ১৯৭২ সালের ২১ ফেব্রুয়ারী দৈনিক বাংলার বাণী প্রকাশের প্রথমদিন থেকেই তার সাংবাদিকতার জীবন শুরু। সহকারী সম্পাদক হিসেবে পত্রিকাটিতে যোগ দেওয়ার পর ২০০১ সালের ১৪ এপ্রিল বন্ধ হওয়া পর্যন্ত এ পত্রিকাতেই ছিলেন তিনি।

 পরে দৈনিক সংবাদে রাজনীতির পথে প্রান্তে কলামসহ বিভিন্ন পত্রিকায় ফ্রিল্যান্স কলামিষ্ট হিসেবে পরিচিত। রাজনীতিতে তিনি ৪০ বছর যাবৎ সক্রিয় ভাবে আওয়ামীলীগের সাথে জড়িত ছিলেন। মুক্তিযুদ্ধে তিনি অংশগ্রহন করেন। শেখ ফজলুল হক মনির সাথে তার ছিল গভীর রাজনৈতিক সম্পর্ক। সম্প্রতি সময়ে রাজনীতিতে সক্রিয় না থাকলেও তার দেশত্ব বোধ ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় তার লেখনীর মাধ্যমে জনগণকে অনুপ্রানিত করেন।

 তিনি শেখ ফজলুল হক মনি অনন্য রাজনীতির প্রতিকৃতি, নির্বাচিত কলাম-১ ও ২, প্রিয় অপ্রিয় কথা, শেখ ফজলুল হক মনির লেখা দুরবীণে দুরদর্শী, স্মরণের আবরণে, রাজনীতির পথে প্রান্তে ১ ও ২, নিমোহ দৃষ্টিপাত, সত্য অন্বেষায় অবিরতসহ বেশ কিছু বই প্রকাশ করেছেন। তার লেখার মধ্যে রাজনীতি, মুক্তিযুদ্ধ, দেশ ও দলের গুরুত্বপুর্ন বিষয় ফুটে উঠেছে। আলোর পথের দিশারী যারা তাদের স্মরণেও তিনি বই লিখেছেন।

ফকির আবদুর রাজ্জাক ১৯৪৬ সালে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের দক্ষিণবাড়ী গ্রামে জন্মগ্রহন করেন। তিনি বিএ অনার্স ও এমএ পাশ করেন ৬৮ ও ৬৯ সালে। তার স্ত্রী সাবেক সচিব রেজিনা আক্তার খানম, ২ ছেলের মধ্যে একজন চিকিৎসক অন্যজন ইঞ্জিনিয়ার ও এক মেয়ে রয়েছে।

ঢাকাস্থ বালিয়াকান্দি উপজেলা সমিতির সভাপতি ডিএন চ্যাটার্জী বলেন,  ফকির আবদুর রাজ্জাক ঢাকাস্থ বালিয়াকান্দি উপজেলা সমিতির প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম। তিনি বঙ্গবন্ধুর নবীন সহযোদ্ধা ছিলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি, যুবলীগের প্রতিষ্ঠাতা সহ-সাধারন সম্পাদকসহ জাতীয় পর্যায়ের আওয়ামীলীগের একজন নেতা ছিলেন। তিনি জীবনদশায় নিজের জন্য কিছু না করলেও রাজনীতিতে নিবেদিত প্রাণ। গতকালও তার সাথে মুঠোফোনে কথা বলেছি। আমি তার সুস্থ্যতা কামনা করছি।

বালিয়াকান্দি উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মতিন ফেরদৌস বলেন, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, কলামিষ্ট ও রাজনীতিবিদ ফকির আবদুর রাজ্জাক অসুস্থ্য হয়ে বাড়ীতে আছেন। আমি প্রতিনিয়তই খোজখবর রাখছি। তার সুস্থ্যতার জন্য দেশবাসীর নিকট দোয়া কামনা করছি।

ফকির আবদুর রাজ্জাক আড়াই মাস আগে ষ্টক জনিত কারণে অসুস্থ্য হয়ে পড়লে কিছুটা সুস্থ হয়ে গ্রামের বাড়ীতে  চলে আসেন। এখানে তার চাচাতো ভাই ফকির আবুল কালাম দেখভাল করছেন।

ফকির আবুল কালাম বলেন, ভাবি ও বড় ছেলে অসুস্থ্য থাকার কারণে ভাইকে নিয়ে এসেছি। গ্রামের বাড়ীতে রেখেই চিকিৎসাসহ দেখাশোনা করছি। তবে তার শাররিক অবস্থা ভালো না। ঠিকমতো কথাও বলতে পারেন না। তবে সেই দিনের কোন সহকর্মী ও রাজনৈতিক নেতারা কেউ তার খোজ রাখেনি। দু,একজন ফোন করে খোজ নিলেও কেউ চোঁখের দেখা দেখতে আসেন না। আমি ভাইয়ের সুস্থ্যতার জন্য সকলের নিকট দোয়া কামনা করি।

No comments:

Post a Comment