ফরিদপুর চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ ওসমাবেশ - Bangla News 24 Online

BANGLA NEWS 24 ONLINE বাংলা নিউজ ২৪ অনলাইন। Bangla Newspaper বাংলা নিউজ পেপার - BD News 24, BD News Today and Banlga News Today ||

Breaking

Home Top Ad

Tuesday, July 28, 2020

ফরিদপুর চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ ওসমাবেশ

গ্র্যাচুইটি,প্রভিডেন্ট ফান্ড ও মজুরি কমিশনের বকেয়া পাওনার  দাবিতে ফরিদপুর চিনিকলের অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ ওসমাবেশ 

শাহজাহান হেলাল, ফরিদপুর   জেলা প্রতিনিধি  ২৮ জুলাই মঙ্গলবার ঃ মধুখালীতে অবস্থিত ফরিদপুর চিনিকলের ২০১৪ সাল হতে ২ শত ৭৯ জন অবসরপ্রাপ্ত শ্রমিক -কর্মচারীদের গ্রাচ্যুইটি, প্রভিডেন্ট ফান্ড ও সরকার ঘোষিত ২০১৫ সালের ১ জুলাই হতে মজুরি কমিশনের বকেয়া পাওনা টাকার দাবিতে অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের আয়োজনে আজ মঙ্গলবার সকাল ১০ টা হতে ১১ টা পর্যন্ত চিনিকলের প্রধান ফটকে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশ চলাকালে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারীদের দাবি আদায় কমিটির আহবায়ক আলী আকবর শেখ, মীর আব্দুল মান্নান, সিদ্দিক আলী খান,মো. ফিরোজ মিয়া,শুশীল কর, রেজাউল করিম,আব্দুল আজিজ প্রমুখ।

সমাবেশ পরবর্তী একটি বিক্ষোভ মিছিল চিনিকলের এমডি ভবন, প্রধান সড়ক, প্রধান গেট প্রদক্ষিণ করে । অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের বকেয়া গ্র্যাচুইটি, প্রভিডেন্ট ফান্ড,মজুরি কমিশনের বকেয়া বাবদ  প্রায় ২৫ কোটি টাকা পাওনা রয়েছে। এ বিষয়ে কর্পোরেশনের চেয়ারম্যান, সচিব, হিসাব নিয়ন্ত্রক, ফরিদপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বক্তারা কৃষিভিত্তিক চিনি শিল্পকে টিকিয়ে রাখতে ও বকেয়া পওনা পরিশোধের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেছেন। এদিকে সমাবেশে বক্তারা ঈদের আগেই বকেয়া  সমুদয় পাওনা টাকা পরিশোধের দাবি জানান। ঈদের পূর্বেই পাওনা টাকা পরিশোধ করা না হলে পরবর্তীতে বৃহত্তর আন্দোলনের ঘোষনা করা হবে বলে সমাবেশে উল্লেখ করা হয়।

No comments:

Post a Comment