ঝিনাইদহে কোটচাদপুরে তেল ও পাথর বাহী ট্রেনের সংঘর্ষ, লাইনচ্যুত ৫টি বগি - Bangla News 24 Online

BANGLA NEWS 24 ONLINE বাংলা নিউজ ২৪ অনলাইন। Bangla Newspaper বাংলা নিউজ পেপার - BD News 24, BD News Today and Banlga News Today ||

Breaking

Home Top Ad

Wednesday, October 28, 2020

ঝিনাইদহে কোটচাদপুরে তেল ও পাথর বাহী ট্রেনের সংঘর্ষ, লাইনচ্যুত ৫টি বগি

ঝিনাইদহের কোটচাদপুরের সাফদারপুর রেল স্টেশনে পাথর বাহী ও তেল বাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বসির আহাম্মেদ, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের কোটচাদপুরের সাফদারপুর রেল স্টেশনে পাথর বাহী ও তেল বাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। 


এতে তেলবাহী ট্রেনের ৫ টি বগি লাইন চ্যুত ও ৩ টি ট্যাংকের তেল নির্গত হয়েছে। গেলরাত ২ টার দিকে এ ঘটনা ঘটে। এতে খুলনার সাথে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। পাথারবাহী ট্রেনটি দর্শনানে ফিরিয়ে নেওয়া হয়েছে। 

এদিকে এই ট্রেন দুর্ঘটনার তদন্তে রেলওয়ের পাকশী সহকারী ট্রাফিক অফিসার আব্দুস সোবহানকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। ঝিনাইদহে কোটচাদপুর সাফদারপুর স্টেশনের মাস্টার গোলাম মোস্তফা জানান, দর্শনা থেকে নওয়াপাড়াগামী পাথরবাহী ডিজেএন-২৬ ডাউন ট্রেন সাফদারপুর স্টেশনে দাড়িয়ে ছিল। 

সেসময় খুলনা থেকে ডিজেলবাহী কেপি-২১আপ ট্রেনটি পার্বতীপুর যাচ্ছিল। পথিমধ্যে কোটচাদপুরের সাফদারপুর স্টেশনে আসলে চালক সিগনাল না মেনে দাড়িয়ে থাকা ট্রেনে ধাক্কা দেয় । এতে তেলবাহী ট্রেনের ৫ টি ট্যাংক লাইনচ্যুত হয়। তিনি আরো জানান, পাবার ঈশ^রদী থেকে রিলিফ ট্রেন আসার পর সকাল সাড়ে ৮ টা থেকে উদ্ধার কাজ শুরু হয়েছে।

 কোটচাদপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুর রাজ্জাক জানান, ৩ টি ট্যাংকারের তেল প্রায় সম্পুর্ণ ছড়িয়ে পড়েছে চারিদিকে। প্রতিটিতে ৫০ হাজার লিটার তেল থাকে। এটি অত্যন্ত দাহ্য, যে কোন সময় চারিদিকে আগুন ছড়িয়ে পড়তে পারে। তাই আমরা রেল লাইন ও আশপাশে পানি ছিটাচ্ছি এবং সবাই সতর্ক থাকতে বলছি। যেন কেউ কোন রকমেই আগুন জাতীয় কিছু ব্যবহার না করে। কারো ভুল হলেই বড় দুর্ঘটনার শঙ্কা রয়েছে।

No comments:

Post a Comment