বালিয়াকান্দিতে ঈদগাহের জমির বিরোধে বাড়ী ঘর ভাংচুরসহ আহত-২০ - Bangla News 24 Online

BANGLA NEWS 24 ONLINE বাংলা নিউজ ২৪ অনলাইন। Bangla Newspaper বাংলা নিউজ পেপার - BD News 24, BD News Today and Banlga News Today ||

Breaking

Home Top Ad

Monday, November 23, 2020

বালিয়াকান্দিতে ঈদগাহের জমির বিরোধে বাড়ী ঘর ভাংচুরসহ আহত-২০

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের চষাবিলা গ্রামে ঈদগাহের জমি নিয়ে বিরোধের জের ধরে  দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ২০জন আহত

স্টাফ রিপোর্টার ॥ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের চষাবিলা গ্রামে ঈদগাহের জমি নিয়ে বিরোধের জের ধরে রবিবার সকাল ৭টার দিকে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ২০জন আহত হয়ে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি রয়েছে। 


উপজেলার নারুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বারিক বিশ্বাস জানান, আমাদের নামীয় দুই দাগের ৪৪ শতক জমি চষা বিলা ঈগাহের নামে দান করা হয়। উক্ত জমির মধ্যে ১০ শতক জমি চষাবিলা গ্রামের মৃত মনতাজ মন্ডলের ছেলে হাই মন্ডলসহ তার লোকজন জোরপূর্বক দখল করে ভোগ দখল করে আসছে দীর্ঘ দিন। 

এই জমি নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে রবিবার সকালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। এতে আমার পক্ষের ১১ জন আহত হয়। আহতদেরকে এলাকার লোকজন উদ্ধার করে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করেছে। আহতরা হলেন, চষাবিলা গ্রামের আনছের আলীর ছেলে কামাল খাঁ (৪০), আইদুল খাঁ (৪৫), হবিবুর খাঁ (৪৫),লাবলু খাঁ (৩৩),সানা শেখের ছেলে সাবু শেখ (২৭), মৃত জয়ন উদ্দীনের ছেলে লাবু শেখ (৩০), মুত তোমছেল মন্ডলের ছেলে হানেফ মন্ডল (৪৫), জাহাঙ্গীর মন্ডলের ছেলে জুবায়েত (১৮), হারুন মন্ডলের ছেলে সবুজ মন্ডল (২৬) ও কেচমত খাঁর ছেলে আকবার (২৫) আহত হয়েছে বালিয়াকান্দি হাসপাতালে চিকিৎসারত অবস্থায় রয়েছে। এই ঘটনায় বালিয়াকান্দি থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অপর দিকে একই গ্রামের মৃত মনতাজ মন্ডলের ছেলে হাই মন্ডল জানান, ঈদ গাহের জমির বিরোধকে কেন্দ্র করে বারেক বিশ্বাসের লোকজন আজিজুল শেখের ৩টি টিনের ঘর ও তৈয়ব মন্ডলের ২টি টিনের ঘর ভাংচুর করাসহ আমার লোকদেরকে পিটিয়ে আহত করে। আহত অবস্থায় তাদেরকে এলাকার লোকজন উদ্ধার করে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করে। আহতরা হলেন, চষা বিলা গ্রামের মোখছেদ শেখের ছেলে আবু বক্কার শেখ (৪৮), কাঞ্চন মন্ডলের ছেলে আজিজুল মন্ডল (৫৫), জিয়ারুল মন্ডলের স্ত্রী শাপলা (২৮), তৈয়ব আলীর ছেলে জিয়ারুল (৪০), চাঁদ মন্ডল (৩৮),মিরাজ মন্ডল (৩৫), ইলিয়াস (৩০), গাশ্বের ছেলে মাসুদ মোল্লাসহ ৯জন আহত হয়ে বালিয়াকান্দি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ তারিকুজ্জামান জানান, সংঘর্ষের ঘটনায় থানায় অভিয়োগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


No comments:

Post a Comment