খাজানগর দরবার শরীফের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত - Bangla News 24 Online

BANGLA NEWS 24 ONLINE বাংলা নিউজ ২৪ অনলাইন। Bangla Newspaper বাংলা নিউজ পেপার - BD News 24, BD News Today and Banlga News Today ||

Breaking

Home Top Ad

Sunday, November 1, 2020

খাজানগর দরবার শরীফের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

 পাবনায় ঐতিহাসিক জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে খাজানগর দরবার শরীফ থেকে এক শোভাযাত্রা বের করা হয়।

আর কে আকাশ, বাংলার মুখ: পাবনায় ঐতিহাসিক জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে খাজানগর দরবার শরীফ থেকে এক শোভাযাত্রা বের করা হয়। শুক্রবার (৩০ অক্টোবর) বেলা ১১টার দিকে নূর মুহাম্মদ আজাদ খান চিশতীর নেতৃত্বে পাবনার খাজানগর থেকে জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (দ.) শোভাযাত্রাটি বের হয়ে শহরের প্রধান প্রধান শহর পদক্ষিণ করে।


শোভাযাত্রা শেষে বক্তরা ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বিশ্বনবী হযরত মুহম্মদ (সা.)-এর জন্ম ওয়াফাত দিবস উপলক্ষে দেশবাসীকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করার আহ্বান জানান।

ইনট্রা ফুড এন্ড বেভারেজের চেয়ারম্যান মামনুর রশিদ খানের সভাপতিত্বে ও ব্যবস্থাপনা পরিচালক নূর মুহাম্মদ আজাদ খান চিশতীর পরিচালনায় বিশ্বনবী হযরত মুহম্মদ (সা.) এর জীবনী নিয়ে আলোচনা করেন, কুষ্টিয়া থেকে আগত মাওলানা মোখলেছুর রহমান বাঙালী, মাওলানা মুহাম্মদ রবিউল ইসলাম, মাওলানা মুহা. ইব্রাহীম খলিল প্রমূখ।

আলোচনায় বক্তরা বলেন, আখিরি নবী হযরত মুহম্মদ (সা.) বিশ্ব মানবতার শান্তির দূত ছিলেন। তিনি ছিলেন আল্লাহ পাক প্রেরিত মুসলিম জাহানের সর্বশেষ রাসূল (সা.)। এসময় বিশ্বের সমগ্র মুসলিম জাতির এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।


No comments:

Post a Comment