মধুখালীতে সরকারি সার উদ্ধার - Bangla News 24 Online

BANGLA NEWS 24 ONLINE বাংলা নিউজ ২৪ অনলাইন। Bangla Newspaper বাংলা নিউজ পেপার - BD News 24, BD News Today and Banlga News Today ||

Breaking

Home Top Ad

Tuesday, December 15, 2020

মধুখালীতে সরকারি সার উদ্ধার

 মধুখালীতে সরকারি সার উদ্ধার করেছে পুলিশ। 


শাহজাহান হেলাল,  ফরিদপুর জেলা প্রতিনিধি ১৫ ডিসেম্বর মঙ্গলবারঃ ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী বাজারের একটি সার ও কীটনাশকের দোকান থেকে সরকারি সার উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১৪ ডিসেম্বর) রাত ৯টার দিকে ১৩ বস্তা সার উদ্ধার করে । 

এসময় সার ব্যবসায়ী মিরাজ মন্ডলকে আটক করা হয়। আটককৃত মিরাজ মন্ডলের বাড়ী উপজেলার আড়পাড়া গ্রামে। মঙ্গলবার আটককৃত সার বিক্রেতার বিরুদ্ধে  মামলা দিয়ে আলাদতে পাঠানো হয়েছে। মধুখালী থানার এস আই সৈয়দ তোফাজ্জেল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে সোমবার রাত সাড়ে ৮টার দিকে কামারখালী বাজারের সার ব্যবসায়ী মিরাজ মন্ডলের দোকানে অভিযান চালিয়ে সরকারিভাবে কৃষকদের মাঝে বিতরণকৃত ৯ বস্তা ডিএপি ও ৪ বস্তা ২৫ কেজি এমওপি সার জব্দ করা হয়। এ সময় সার বিক্রেতা মিরাজ মন্ডল (৪০) কে আটক করা  হয়েছে। 

মঙ্গলবার মামলার পর তাকে আদালতে পাঠানো হয়েছে। মধুখালী উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে আমি ঘটনাস্থলে এসে সত্যতা পেয়েছি। সার ব্যবসায়ীর লাইসেন্স জব্দ করা হয়েছে। মঙ্গলবার সকালে কৃষি কর্মকর্তা আলভীর রহমান বলেন তার বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। তদন্তসাপেক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। আটককৃত মিরাজ মন্ডল বলেন, সোমবার দুপুরে আমি দোকানে ছিলাম না, আমার ছেলে ওই সময় দোকানে ছিল। 

এমন সময় আড়পাড়া ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য আব্দুর রউফ দোকানে এসে এই সারের বস্তাগুলো রেখে যান। আড়পাড়া ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য আব্দুর রউফ বলেন, দোকানে আমি সার রাখিনি। আমার কথা বলে কেউ দোকানে রেখে এসেছে। আড়পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন মোল্যা বলেন, করোনাকালীন সময়ে সরকারি সার কৃষকদের মাঝে গ্রুপ ভিত্তিকভাবে বিতরণ করা হয়।

 সে কারনে হয়তো কয়েকজন কৃষক একসাথে সার এনে ওই দোকানে রাখতে পারেন। এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, সরকারি প্রনোদনার সার প্রকৃত চাষীরাদের না দিয়ে স্থানীয় চেয়ারম্যান ও মেম্বাররা প্রভাব খাটিয়ে তাদের কাছের লোকদের নামে সার বরাদ্দ দিয়েছেন। তাই তারা সার উত্তোলন করে ওই দোকানে বিক্রি করে দিয়েছেন। মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোস্তফা মনোয়ার বলেন, সরকারি সার উদ্ধারের বিষয়টি জেনেছি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

No comments:

Post a Comment