ঝিনাইদহের হলিধানী বাজারের মহিলা মার্কেট দখলমুক্ত করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা - Bangla News 24 Online

BANGLA NEWS 24 ONLINE বাংলা নিউজ ২৪ অনলাইন। Bangla Newspaper বাংলা নিউজ পেপার - BD News 24, BD News Today and Banlga News Today ||

Breaking

Home Top Ad

Sunday, December 13, 2020

ঝিনাইদহের হলিধানী বাজারের মহিলা মার্কেট দখলমুক্ত করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা

 ঝিনাইদহের হলিধানী বাজারের মহিলা মার্কেট দখলমুক্ত করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা

বসির আহাম্মেদ, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী বাজারে অবস্থিত মহিলা মার্কেটটি দীর্ঘদিন ধরে এক শ্রেণীর অসাধু দখলদারদের দখলে চলে গেছে। 


ফলে এলাকার সাধারণ মানুষ মার্কেটটি দখলমুক্ত করে প্রকৃত ভাড়াটিয়াদের কাছে হস্তান্তরের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। খোজ নিয়ে জানা যায়, বিগত বিএনপি জোট সরকারের আমলে তৎকালীন হলিধানী ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা মসলেম উদ্দিনের অনুসারীরা প্রকৃত ভাড়াটিয়াদের উচ্ছেদ করে তাদের পছন্দমত ব্যক্তিদের মোটা অংকের টাকা জামানতের বিনিময়ে ঘরগুলো ভাড়া দিয়ে রেখেছে। 

যে কারণে এলাকার সাধারণ মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। জানা যায়, ওই মার্কেটে ৮ টি দোকান ঘর আছে। এরমধ্যে ওই ইউনিয়নের কিবরিয়া মেম্বার, এবং সাবেক মহিলা মেম্বার জাহানারা খাতুন ঘরগুলো নিজেদের দখলে রেখে মোটা অংকের টাকার বিনিময় অন্যত্রে ভাড়া দিয়েছে। বর্তমান ঘরে থাকা ব্যবসায়ী আমির হোসেন বলেন, সাবেক মেম্বার জাহানারাকে দেড় লক্ষ টাকা অগ্রিম দিয়েছি। প্রতিমাসে ৮ শত টাকা ভাড়া দিই। অপর আরেক ভাড়াটিয়া শামিম হোসেন বলেন, আমার এক খালাম্মার কাছ থেকে আমি ঘরটি ভাড়া নিয়ে ব্যবসা করছি। 

প্রতি মাসে তাকে হাজার খানেক টাকা ভাড়া গুনতে হয়। ইতিপূর্বে ঘরের প্রকৃত ভাড়াটিয়া ছিলেন কাশিপুর গ্রামের হাসিনা বেগম, কোলা গ্রামের স্বামী পরিত্যক্তা মাছুরা, রোকেয়া খাতুন, প্রতাপপুর গ্রামের মুর্শিদা খাতুন ও সুরাইয়া খাতুন। এলাকাবাসী অভিযোগ করেন ঘরগুলো এভাবে ভাড়াদিয়ে কতিপয় ব্যক্তিরা যেমন একদিকে লাভবান হচ্ছেন তেমনি করে সরকার মোটা অংকের রাজস্ব^ হারাচ্ছে। এব্যাপারে সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ বদরুদ্দোজা শুভ বলেন, এ ধরণের একটি ঘটনা শুনেছি। যাচাই বাছাই সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

No comments:

Post a Comment