বালিয়াকান্দিতে বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই সম্পন্ন - Bangla News 24 Online

BANGLA NEWS 24 ONLINE বাংলা নিউজ ২৪ অনলাইন। Bangla Newspaper বাংলা নিউজ পেপার - BD News 24, BD News Today and Banlga News Today ||

Breaking

Home Top Ad

Sunday, January 31, 2021

বালিয়াকান্দিতে বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই সম্পন্ন

 বালিয়াকান্দিতে বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই সম্পন্ন করা হয়েছে।

ফারুক হোসেন,বালিয়াকান্দি প্রতিনিধি ॥ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা পরিষদ হলরুমে গতকাল শনিবার সকালে ১৯জন মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।


উপজেলার ১৯জন বীর মুক্তিযোদ্ধার যাচাই-বাছাই এর সময় বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রালয়ের যুগ্ন সচিব (অবসর প্রাপ্ত) গোলাম রহমান মিঞা, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা অজয় কুমার হালদার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম.এ হান্নান মোল্লা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মতিন ফেরদ্দৌস, আব্দুল মোমিন, শেখ মোঃ আজিমদ্দীনসহবিভিন্ন বীর মুক্তিযোদ্ধাগণদের উপস্থিতিতে যাচাই-বাচাই কার্যক্রম করা হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা জানান, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) থেকে যাচাই-বাছাই এর জন্য ২৬জন বীর মুক্তিযোদ্ধার নামের তালিকা পাওয়া যায়। তার মধ্যে গ্রহণযোগ্য বিভিন্ন তালিকায় ৬জনের নাম থাকায় তারা যাচাই-বাছায়ের আওতা বর্হিভূত থাকেন। অবশিষ্ট ২০জনের মধ্যে একজনের যাচাই-বাছাই এর জন্য নাটোর জেলার বড়াই গ্রাম উপজেলায় তিনি যুদ্ধ করায় এবং তার নামের তালিকা সেখানে থাকায় তার কাগজপত্র ওই উপজেলাতে প্রেরণ করাসহ বাকী ১৯ জনের যাচাই-বাছাই নির্ভীগণে সাক্ষ্যগণের উপস্থিতিতে কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।


No comments:

Post a Comment