বালিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালিত - Bangla News 24 Online

BANGLA NEWS 24 ONLINE বাংলা নিউজ ২৪ অনলাইন। Bangla Newspaper বাংলা নিউজ পেপার - BD News 24, BD News Today and Banlga News Today ||

Breaking

Home Top Ad

Sunday, February 21, 2021

বালিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালিত

 বালিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালিত

ফারুক হোসেন,বালিয়াকান্দি প্রতিনিধি ॥ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। 


একুশের প্রথম প্রহরেই বালিয়াকান্দি কেন্দ্রীয় শহীদ মিনারে র‌্যালী যোগে আসতে শুরু করে নানা সংগঠন। জড়ো হয় শহীদ মিনার চত্বরে।  রাত ১২ টা ১ মিনিটে প্রথমে উপজেলা প্রশাসন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে একে একে থানা পুলিশ, আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ নানা শ্রেণি পেশার মানুষ শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। 

রবিবার সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করেন শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে। পরে ভাষা শহিদদের রুহের মাগফেরাত কামনায় করে সকল মসজিদ, মন্দির ও গির্জায় বিশেষ মোনাজাত ও প্রর্থনা করা হয়। পরে শিক্ষার্থীদের মধ্যে একুশের চেতনার উপর রচনা ও চিত্রাংক প্রতিযোতা অনুষ্ঠিত হয়।


বিকালে  উপজেলা পরিষদ হলরুমে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, সহকারী কমিশনার (ভূমি) এস.এম. আবু দারদা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাফিন জব্বার, বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ তারিকুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান মোল্লা প্রমুখ।

 এ সময় সরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও সুধীজনদের উপস্থিতিতে বিজয়ী প্রতিযোগী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।  

No comments:

Post a Comment