বালিয়াকান্দিতে ইউএনও,র ইউনিট গঠন, কর্মকান্ডে উপজেলাবাসীর সুফল - Bangla News 24 Online

BANGLA NEWS 24 ONLINE বাংলা নিউজ ২৪ অনলাইন। Bangla Newspaper বাংলা নিউজ পেপার - BD News 24, BD News Today and Banlga News Today ||

Breaking

Home Top Ad

Sunday, May 2, 2021

বালিয়াকান্দিতে ইউএনও,র ইউনিট গঠন, কর্মকান্ডে উপজেলাবাসীর সুফল

 বালিয়াকান্দিতে ইউএনও,র ইউনিট গঠন,কর্মকান্ডে উপজেলাবাসীর সুফল 

সাথী, রাজবাড়ী প্রতিনিধি ॥ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা ২০২০সালের অক্টোবর মাসে যোগদান করেন। এই সাত মাসের মধ্যে উপজেলার বালিয়াকান্দি, সোনাপুর, বহরপুর, রামদিয়া, বেরুলী, নারুয়া সমাধীনগরসহ বিভিন্ন হাট বাজার গুলোতে করোনা ভাইরাস সংক্রমণজনিত কারণে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য জনসাধারণের মধ্যে ব্যাপক প্রচারণা তিনি চালিয়েছেন। 


তিনি যোগদানের পর থেকেই হাট-বাজার গুলোতে দূর্নীতি, অনিয়মসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের বিরুদ্ধে থানা পুলিশ ও গ্রাম পুলিশের সহযোগীতায় অভিযান পরিচালনা করে আসছেন। এই অভিযানে উপজেলায় বিভিন্ন ইউনিয়নে আইন শৃংখলার পরিস্থিতি আগের তুলনায় বর্তমানে অনেকটা ভালো । এই অভিযানের কারণে এলাকার জনসাধারণ শান্তির নিঃস্বাসের বাতাস ছাড়িতেছে। 

উপজেলার বিভিন্ন হাট বাজার গুলোতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা থানা পুলিশ ও গ্রাম পুলিশ সাথে নিয়ে বিশেষ করে পেঁয়াজ বাজার গুলোতে ওজনে কারচুপি বন্ধে অভিযান পরিচালনা করে কৃষকদের দীর্ঘদিনের জিম্মিদশা কাটাতে সামাজিক যোগাযোগ মাধ্যম পেয়েছেন ব্যাপক সুনাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা গত ২১ এপ্রিল উপজেলার সমাধীনগর বাজারে পেঁয়াজ, রসুনসহ বিভিন্ন কৃষিপণ্য অসৎভাবে কৃষকের বাজারে আনা মালামাল প্রতিমণে তিন থেকে চার কেজি বেশি নেওয়ার অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সমাধীনগর বাজারে তিন আড়তদারকে ৩০ হাজার টাকা জরিমানা করেন। 

গত ২২এপ্রিল বৃহস্পতিবার সোনাপুর বাজারের চার পেঁয়াজ আড়তদারকে ২২ হাজার টাকা জরিমানা করাসহ ডিজিটাল নিক্তি ব্যবহার না করে পুরাতন নিক্তি ব্যবহার করায় ৯ টি নিক্তি জব্দ করেন তিনি। 

২৩এপ্রিল রোজ শুক্রবার সকালে নারুয়া বাজারে অভিযান পরিচালনা করে সঠিক ওজনে ক্রয় বিক্রয় হওয়ার জন্য আড়তদারদের অবগতির জন্য মাইকিংয়ের মাধ্যমে সকলকে সচেতন করাসহ সরকার ঘোষিত লকডাউন বিধি মোতাবেক মেনে চলার জন্য জনসাধারনের মাঝে মাস্ক বিতরণ করেন। ২৪এপ্রিল বহরপুর বাজারে অভিযান পরিচালনা করে ওজনে কারচুপির অপরাধে এক আড়তদারকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় একটি নিক্তি জব্দ করাসহ স্বাস্থ্যবিধি না মানায় ৪টি মামলায় সাত হাজার দুইশত টাকা জরিমানা করা হয়েছে। 

গত রবিবার সকালে বালিয়াকান্দি পেঁয়াজ বাজারে অভিযান পরিচালনা করে দুইজন পেঁয়াজ আড়তদার ওজনে কারচুপি করায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১৪ হাজার ও মোটরযান আইনে এক জনকে একশত টাকা জরিমানা আদায় করাসহ বাজারে উপস্থিত জনসাধারণের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। 

গত শনিবার সকালে উপজেলার নারুয়া ও তেতুলিয়া পেঁয়াজ বিক্রয় করে কয়েকজন কৃষক জানান যে, আমরা অনেক দিন পর উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানার সার্বিক সহযোগীতায় শান্তিতে বাজারে পেঁয়াজ, রসুন বিক্রয় করতে পারছি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা জানান, আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে যোগদানের পর রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম স্যারের নির্দেশক্রমে উপজেলা পরিষদ, থানা পুলিশ ও বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, জনপ্রতিনিধি ও গ্রাম পুলিশের সার্বিক সহযোগিতায় একটি টিম গঠনের মাধ্যমে সরকারের অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছি। এই উপজেলার বিভিন্ন হাটবাজারে অপরাদীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে


No comments:

Post a Comment